প্রচ্ছদ > জাতীয় > পান্তা ভাত, শুকনো মরিচ পোড়া খেয়ে দিনভর রিলিফ দিতাম

পান্তা ভাত, শুকনো মরিচ পোড়া খেয়ে দিনভর রিলিফ দিতাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্দ্বীপে রিলিপ বিতরণের স্মৃতিচারণ করে বলেছেন, সন্দ্বীপে বহুবার গিয়েছি। যখনই ঘুর্ণিঝড়, সাইক্লোন হত তখনই ছুটে যেতাম রিলিফ বিতরণ করার জন্য। ভোরবেলা পান্তা ভাত নারিকেল কোরা আর শুকনো মরিচ পোড়া খেয়ে দিনভর রিলিফ বিতরণ করতাম।

বুধবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ৬টি বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র, জাতীয় গ্রিডে সংযুক্ত নতুন ৯টি গ্রিড উপকেন্দ্র, সন্দ্বীপ উপজেলায় বিশেষায়িত বিদ্যুতায়ন এবং ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আজ সিরাজগঞ্জ, ভোলা, চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজার, রাঙামাটি ও রাজবাড়ীতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

shiekh-hasina-2

শেখ হাসিনা বলেন, সন্দ্বীপের মানুষের দাবি ছিল সেখানে যেন আমরা একটা গ্রিড প্যানেল দেই। সেখানে গ্রিডলাইন দেয়া বেশ কষ্টকর। নতুন টেকনোলজি অনুযায়ী সাবমেরিন ক্যাবলের মাধ্যমে লাইন নিয়ে সন্দ্বীপে গ্রিড লাইনের মাধ্যমে বিদ্যুৎ দিচ্ছি। আজ সেই বিদ্যুৎ উদ্বোধন করলাম। এর ফলে সেখানে বিনিয়োগ হবে, উৎপাদন হবে, কৃষি উৎপাদন বৃদ্ধি পাবে, কৃষি প্রক্রিয়াজাত শিল্প গড়ে উঠবে। এ ছাড়া সেখানে গড়ে উঠবে ব্লু ইকোনমি। এখানে অত্যন্ত চমৎকার একটি পর্যটন শিল্প গড়ে উঠতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.