প্রচ্ছদ > নির্বাচন > খানসামায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের আগে ভোট

খানসামায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের আগে ভোট

ক্যাপশন: উপরে বাঁম দিক থেকে চেয়ারম্যান প্রার্থী সফিউল আযম চৌধুরী লায়ন (১ম), মো: সহিদুজ্জামান শাহ (২য়), আবু হাতেম (৩য়)। মাঝে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পলি রায় (১ম), আফরোজা পারভিন (২য়), নুরনেহার (৩য়)। নিচে ভাইস চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম (১ম), ধীমান দাস (২য়), সিকান্দার আলী কাবুল (৩য়)।

 

মোঃ নুরনবী ইসলাম, খানসামা বার্তা: দিনাজপুরের খানসামায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাছাইয়ে ভোটের আগে ভোট অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যার পর পাকেরহাট সরকারী কলেজে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী থাকায় নেতারা এই ভোটের আয়োজন করেন বলে জানা গেছে।
নির্বাচন পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, এ নির্বাচনে ১৫৭ টি ভোটের মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে ৯জন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন ৮৬ ভোট পেয়ে প্রথম, নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ ৪২ ভোট পেয়ে দ্বিতীয় এবং সাবেক সাধারন সম্পাদক আবু হাতেম ২৫ ভোট পেয়ে তৃতীয় হন।
ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থীর মধ্যে উপজেলা ছাত্রলীগের আহবায়ক রেজাউল করিম ৪৭ ভোট পেয়ে প্রথম, নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক ও আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাংবাদিক ৪১ ভোট পেয়ে দ্বিতীয় এবং আওয়ামী লীগ নেতা সাংবাদিক সিকান্দার আলী কাবুল ২৭ ভোট পেয়ে তৃতীয় হন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থীর মধ্যে উপজেলা যুব মহিলা লীগের সভাপতি পলি রায় ৯৮ ভোট পেয়ে প্রথম, নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুব মহিলা লীগের সাধারন সম্পাদক আফরোজা পারভিন ৪৮ ভোট পেয়ে দ্বিতীয় এবং সাবেক ইউপি সদস্যা মোছাঃ নুরনেহার ৯ ভোট পেয়ে তৃতীয় হন।
আগামী মার্চ থেকে অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে দলের প্রার্থী বাছাই করতে তৃণমূলের কাছে নাম চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। প্রতিটি উপজেলার জন্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য তিনটি করে নাম পাঠাতে বলা হয়েছে। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য সুপারিশ পাঠাতে ভোটাভোটির আয়োজন করে স্থানীয় আওয়ামী। তৃণমূল থেকে নাম পাঠাতে খানসামা আওয়ামী লীগ আগাচ্ছে গণতান্ত্রিক পদ্ধতিতে। মনোনয়ন প্রত্যাশী একাধিক নেতার মধ্যে কাকে বেছে নেওয়া হবে, সেটি ভোটের মাধ্যমেই চূড়ান্ত করেছে তারা। উপজেলা আওয়ামী লীগের সদস্য ছাড়াও ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভোট দিয়ে প্রার্থী বাছাই করেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, যুগ্ন সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, উপ-দপ্তর সম্পাদক সাম্স উদ্দিন প্রিন্স প্রমুখ। উল্লেখ্য যে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের খানসামায় আওয়ামী লীগের চেয়ারম্যান পদে ৯, ভাইস চেয়ারম্যান পদে ১২ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন সহ মোট ২৫ জন প্রার্থী দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.