প্রচ্ছদ > নির্বাচন > নেই কোন বাড়তি আয়ের উৎস, বেতন ও সন্মানি দিয়ে চলেন পররাষ্ট্রমন্ত্রী

নেই কোন বাড়তি আয়ের উৎস, বেতন ও সন্মানি দিয়ে চলেন পররাষ্ট্রমন্ত্রী

খানসামা বার্তা : পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর  আয়ের কোনো উৎস নেই। চলেন বেতন ও সম্মানী দিয়ে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে তার দাখিল করা হলফনামায় এ তথ্য উঠে এসেছে। দিনাজপুর-৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন তিনি।

হলফনামায় উল্লেখিত তথ্য অনুযায়ী, পররাষ্ট্রমন্ত্রী বেতনাদি ও সম্মানী বাবদ বছরে মোট ২৩ লাখ ২৭ হাজার ৫৮০ টাকা পেয়ে থাকেন। তার স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে রাজধানীর বারিধারার কে ব্লকে অকৃষিজমি ১০ কাঠা। একটি তিনতলা ভবন, যা বর্তমানে ডেভেলপারদের কছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া ধানমন্ডিতে একটি ফ্ল্যাট। অকৃষিজমি, দালান ও ফ্ল্যাটের কোনো মূল্য হলফনামায় উল্লেখ করা হয়নি।

অস্থাবর সম্পত্তির মধ্যে নগদ ২২ লাখ ৯৭ হাজার ৩৮৪ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে গচ্ছিত রয়েছে ১ কোটি ৩০ লাখ ৯৬ হাজার ৫৬৩ টাকা, পোস্টাল, সেভিং সার্টিফিকেট ও বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে জমা রয়েছে ৪ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার ৬১২ টাকা, ২৭ লাখ টাকা মূল্যের একটি মোটর গাড়ি রয়েছে তার। এছাড়া ৩২ হাজার ৫০০ টাকা মূল্যের ২০ তোলা স্বর্ণালঙ্কার, ৪০ হাজার ৩৬০ টাকা মূল্যের ইলেকট্রনিক সামগ্রী ও ৩৫ হাজার ৫০০ টাকা মূল্যের আসবাব।

হলফনামার তথ্য অনুযায়ী, তার স্ত্রীর নামে কোনো ধরনের সম্পত্তি নেই। আর সোনাদানা যা আছে তার সবই নিজের নামে।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.