প্রচ্ছদ > ফিচার > খানসামায় ৬২ জন আনসার-ভিডিপি সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ

খানসামায় ৬২ জন আনসার-ভিডিপি সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ

খানসামা বার্তা : দিনাজপুরের খানসামা উপজেলায় বিভিন্ন ধরনের কাজে অবদান রাখায় ৬২ জন আনসার-ভিডিপি সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

আজ বুধবার সকাল ১০টায় উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলা কমপ্লেক্স হলরুমে আনসার-ভিডিপি সমাবেশ-২০১৮ অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ্।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে ও উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা রুবেল ইসলামের সঞ্চালনায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সার্কেল অ্যাডজুটেন্ট মোঃ আঃ মোত্তালেব, অফিসার ইনচার্জ আঃ মতিন প্রধান সহ প্রমুখ।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আনসার-ভিডিপি সদস্যদের প্রশিক্ষন প্রদান, কম্পিউটারে ট্রেনিং, ব্যক্তিগত উদ্দ্যোগে বৃক্ষ রোপণ, পুকুরে মাছের পোনা ও মাছ চাষ সহ বিভিন্ন খাতে অবদান রাখায় উপজেলার ভাবকি ইউনিয়ন লিডার আনসার-ভিডিপি কর্মী লাকী আরা বেগমকে প্রথম পুরস্কার হিসেবে বাই সাইকেল প্রদান করেন অতিথিরা।

অনুষ্ঠানের আগে আনসার-ভিডিপি সদস্যদের সাথে প্রশ্নপর্ব অনুষ্ঠানে শাপলা রায় নামে একজন জানতে চান আনসার-ভিডিপি সদস্যদের মাঝে কি কি সুযোগ সুবিধা প্রদান করা হবে? উত্তরে দিনাজপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সার্কেল অ্যাডজুটেন্ট মোঃ আঃ মোত্তালেব বলেন, কোন আনসার-ভিডিপি সদস্য ও তাদের সন্তান অসুস্থ হলে তাদের চিকিৎসার ব্যয় প্রদান করা হবে। তাদের বেতন বৃদ্ধি ও নতুন পোশাক দেওয়া হবে। আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের মাধ্যমে আপনাদের স্বাবলম্বী করার জন্য ঋণ প্রদান করা হবে। প্রয়োজনে আপনাদের আরো প্রশিক্ষণ প্রদান করা হবে। ইতিমধ্যেই চিকিৎসা কল্যাণ তহবিলে ৩ কোটি টাকা মজুদ রয়েছে।

হাসানুর রহমান প্রশ্ন করেন, আমাদের মাঝে অস্ত্র প্রদান করা হবে কিনা? এর উত্তরে আঃ মোত্তালেব বলেন, এবার আপনাদের মাঝে তুরস্ক হতে অস্ত্র কিনে আনা হয়েছে। প্রয়োজনে অস্ত্র ব্যবহারের জন্য প্রশিক্ষণ প্রদান করা হবে।

কমান্ডার রোস্তম আলীর এক প্রশ্নে উপজেলা চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ্ বলেন, আপনাদের শীতের সময় সকলের মাঝে কম্বল ও লাইট প্রদান করা হবে। উপজেলা চেয়ারম্যান এক সময় বলেন আনসার-ভিডিপি সদস্যরা সরকারের বিশেষ গোয়েন্দা সংস্থা। উপজেলায় যেন কোন ধরনের বিশৃঙ্খলা ও নাশকতা করতে না পারে এজন্য আপনারা উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্বদাই যোগাযোগ রাখবেন।

আনসার-ভিডিপি সমাবেশ অনুষ্ঠানে কমান্ডার রোস্তম আলী ও এনামুল ইসলাম সহ কয়েকজন তাদের নিজে স্বাবলম্বী ও বিভিন্ন বাধা বিপত্তিকে উপেক্ষা করে জীবনে সফলতার গল্প শোনান।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.