প্রচ্ছদ > নির্বাচন > একই আসনে বাবা-সন্তান, দুই ভাই

একই আসনে বাবা-সন্তান, দুই ভাই

ডেক্স বার্তা : আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে বেশ কিছু আসনে বাবার পাশাপাশি তাদের ছেলে ও মেয়ে কিনেছেন ফরম। যাদের সন্তান মনোনয়ন ফরম কিনেছেন, তাদের মধ্যে কেউ কেউ আবার কেন্দ্রীয় নেতা।

চাঁদপুর-২ আসন থেকে মনোনয়ন পেতে দলের ফরম সংগ্রহ করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং তার ছেলে সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

মায়ার পক্ষে তার রাজনৈতিক সচিব মাসুদ আহমেদ জামান এবং তার ভাই মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল ফরম সংগ্রহ করেন।

অন্যদিকে দিপুর পক্ষে ফরম সংগ্রহ করেন মতলব (উত্তর) উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল হোসেন।

শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এই ফরম সংগ্রহ করা হয়।

বাবা ও ছেলের ফরম সংগ্রহের ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জ-১ আসনেও। সেখানে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পাশাপাশি ফরম সংগ্রহ করেন তার ছেলে তানভীর শাকিল জয়। জয় নবম জাতীয় সংসদে এই আসনে সংসদ সদস্য ছিলেন। তবে দশম সংসদ নির্বাচনে মনোনয়ন পান নাসিম।

নাটোর-৪ আসনেও ঘটেছে একই ধরনের ঘটনা। তবে বাবার পাশাপাশি ফরম সংগ্রহ করেন বাবা ও মেয়ে।

প্রথমে ফরম কেনেন জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস। পরে কেনেন তার মেয়ে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহসভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি। বিকেলে স্বশরীরে গিয়ে নিজ নিজ মনোনয়ন ফরম সংগ্রহ করেন পিতা ও কন্যা।

একই আসনে দুই ভাই

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষে ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন মনোনয়ন ফরম সংগ্রহ করেন কিশোরগঞ্জ-১ আসনের জন্য।

একই আসনে আশরাফের ভাই সৈয়দ শাফায়েতুল ইসলামও আওয়ামী লীগের ফরম সংগ্রহ করেন।

একই ঘটনা ঘটেছে সিলেট-১ আসনে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে ফরম নেন ছেলে সাহেদ মুহিত। আবার অর্থমন্ত্রীর দেয়া টাকাতে ফরম নেন তার ছোট ভাই এ কে আবদুল মোমেন।

ঢাকাটাইমস

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.