প্রচ্ছদ > দিনাজপুর জেলা > একতা ও দ্রুতযান এক্সপ্রেস দিনাজপুর-ঢাকা রুটে চলাচলের দাবিতে মানববন্ধন

একতা ও দ্রুতযান এক্সপ্রেস দিনাজপুর-ঢাকা রুটে চলাচলের দাবিতে মানববন্ধন

এম. এ. সালাম, দিনাজপুর: দিনাজপুর থেকে ঢাকাগামী ২টি ট্রেন আন্তঃনগর একতা ও দ্রুতযান এক্সপ্রেস ১৯৮৬ সাল থেকেই নিয়মিত চলাচল করছে। কিন্তু হঠাৎ করেই আগামী ১০ নভেম্বর থেকে পঞ্চগড় থেকে এই ঢাকাগামী ট্রেনটি চলাচল করবে মর্মে ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। ফলে বৃহস্পতিবার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জড়ো হয়ে দিনাজপুর রেলওয়ে স্টেশন চত্বরে দিনাজপুরবাসী মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানিয়েছেন যেন আগের মতই দিনাজপুর থেকে ঢাকায় পূর্বের ন্যায় ট্রেন চলাচল করে। দীর্ঘদিনের ট্রেনের ঐতিহ্য হারালো দিনাজপুরবাসী। এ নিয়ে সুধী মহলরাও মনক্ষুন্ন। পঞ্চগড় জেলার জন্য আলাদা করে ট্রেন দেয়া হউক মর্মে মানব বন্ধনে দাবি জানানো হয়।
এদিকে পঞ্চগড় জেলা থেকে ঢাকাগামী ট্রেন ছাড়বে আর দিনাজপুরবাসী ট্রেনের জন্য প্লাটফর্মে দাঁড়িয়ে থাকবে বিষয়টি কেউ মেনে নিতে পারছে না। সুধী মহলেরা বলছেন, দিনাজপুরে মাননীয় হুইপ, মন্ত্রী, এমপি থেকেও কেন এমনটি হলো? হতবাক দিনাজপুরবাসী। মানববন্ধনে সভাপতিত্ব করেন মোঃ তোফাজ্জল হোসেন, শ্রী ছুটু পাশমান।
দিনাজপুরের মানুষ মনে করেন এতে করে দিনাজপুরবাসীর যে ঐতিহ্য তা ক্ষুন্ন হয়েছে। দিনাজপুরের সর্বস্তরের জনসাধারণ পূর্বের ন্যায় দিনাজপুর থেকে যেন ঢাকাগামী ২টি ট্রেন ছাড়ে সে বিষয়ে সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.