প্রচ্ছদ > কৃষি > খানসামায় বিনামুল্যে প্রনোদনার বীজ ও সার পেলেন ১৫৬০ জন কৃষক

খানসামায় বিনামুল্যে প্রনোদনার বীজ ও সার পেলেন ১৫৬০ জন কৃষক

খানসামা বার্তা : দিনাজপুরের খানসামায় প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৮-১৯ অর্থবছরে রবি ১৮/১৯ মৌসুমে সরিষা, ভুট্টা, গম, বিটিবেগুন ও পরবর্তী খরিপ মৌসুমে গ্রীস্মকালীন মূগডাল ফসলে বিনামূল্যে বীজ সার পেলেন ১৫৬০ জন কৃষক।

গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বরে বিনামূল্যে বীজ সার প্রণোদনার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আফজাল হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আলতাব হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোখলেছুর রহমান, ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার সহ প্রমুখ।

উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা ইয়াসমিন আক্তার ও ফারিন আজমি জানান, উপজেলার ১৫৬০ জন কৃষকের মাঝে সরিষা ৩৩০ জনের প্রত্যেককে ১কেজি, গম ১৮০ জনের প্রত্যেককে ২০কেজি , ভুট্টা ৯৪০ জনের প্রত্যেককে ২ কেজি, বিটি বেগুন ১০ জনের প্রত্যেককে ২০ গ্রাম ও বোরো ধানের বীজ ৮০ জনের প্রত্যেককে ৫ কেজি এবং প্রত্যেক কৃষককে এসব বীজের সাথে এমওপি সার ১০ কেজি ও ডিএপি সার ২০ কেজি করে প্রদান করা হয়েছে। এছাড়া গ্রীষ্মকালীন খরিপের জন্য মুগ ডাল ৫০ জনের প্রত্যেককে ৫ কেজি করে বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.