প্রচ্ছদ > নির্বাচন > আসছে ডাকসু নির্বাচনের খসড়া ভোটার তালিকা

আসছে ডাকসু নির্বাচনের খসড়া ভোটার তালিকা

ডেক্স বার্তা : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য হলভিত্তিক প্রথম খসড়া ভোটার তালিকা বুধবার প্রকাশ করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বেলা ১২:০০ টায় এই তালিকা উদ্বোধন করবেন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

DUCSU.du.ac.bd ওয়েবসাইটেও এই তালিকা দেখা যাবে। খসড়া ভোটার তালিকার সংশোধনী (সংযোজন, বিয়োজন বা পরিমার্জন)-এর জন্য আগামী ৩০ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষ অফিসে লিখিতভাবে জানাতে হবে। খসড়া ভোটার তালিকার হার্ড কপি হল অফিসে সংরক্ষিত থাকবে।

১৯৯০ সালে সেনাশাসক হুসেইন মুহম্মদ এরশাদের পতনের পর আর ডাকসু নির্বাচন হয়নি। চলতি বছরের ১৭ জানুয়ারি ডাকসু নির্বাচন করতে ঢাবি প্রশাসনকে ছয় মাসের মধ্যে পদক্ষেপ নিতে আদেশ দেয় উচ্চ আদালত। এই নির্দিষ্ট সময়ে নির্বাচনের পদক্ষেপ না নেওয়ায় সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে আদালত অবমাননা মামলাও হয়।

পরে গত ১৬ সেপ্টেম্বর এই নির্বাচন নিয়ে বিভিন্ন ছাত্রসংগঠন নেতাদের সঙ্গে প্রায় চার ঘণ্টাব্যাপী বৈঠক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৈঠকে বিভিন্ন ছাত্র সংগঠন ডাকসু নির্বাচন দ্রুত আয়োজন ও ক্যাম্পাসে রাজনৈতিক সহাবস্থানের পরিবেশ নিশ্চিত করার দাবি জানায়।

পরে আগামী মার্চে নির্বাচনের আশ্বাস দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামানের পক্ষ থেকে। এমন আশ্বাস অবশ্য এর আগেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এসেছে নানা সময়। ভোটের তফসিলও ঘোষণা হয়েছে। কিন্তু নানা জটিলতায় আটকে যায় ভোট।

সূত্র: ঢাকাটাইমস

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.