প্রচ্ছদ > ফিচার > খানসামায় পরিবর্তন চাই’ এর উদ্দ্যোগে দেশটাকে পরিস্কার করি দিবস পালন

খানসামায় পরিবর্তন চাই’ এর উদ্দ্যোগে দেশটাকে পরিস্কার করি দিবস পালন

খানসামা বার্তা : দিনাজপুরের খানসামায় সামাজিক সংগঠন ‘পরিবর্তন চাই’ এর উদ্দ্যোগে দেশটাকে পরিস্কার করি দিবস পালন হয়েছে।

“চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই” স্লোগানকে সামনে রেখে আজ মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলার পাকেরহাট শাপলা চত্বরে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এর নেতৃত্বে ও পরিবর্তন চাই এর খানসামা উপজেলার সমন্বয়ক মোঃ নুরনবী ইসলামের ব্যবস্থাপনায় পাকেরহাটের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষ্কার পরিচ্ছন্নতার বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে র‍্যালী অনুষ্ঠিত হয়ে আলোচনা সভা ও দেড় ঘন্টা ব্যাপী রাস্তার দু’পাশের ময়লা পরিষ্কার ও স্বেচ্ছাসেবীদের সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

র‍্যালী, আলোচনা সভা ও পরিষ্কার পরিচ্ছন্নতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক সফিউল আযম চৌধুরী লায়ন, আঙ্গারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা আহম্মেদ শাহ্, খামারপাড়া ইউপি চেয়ারম্যান সাজেদুল হক সাজু, ভাবকি ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শামসুর রহমান পারভেজ, নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম, জমিরউদ্দীন শাহ্ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক জীতেন্দ্রনাথ রায়, টংগুয়া হাসনাবাগ ফাজিল প্রভাষক হাজ্জাজ আল হাদী বড়বাবু, জনতা ব্যাংক কর্মকর্তা ইব্রাহিম সরকার, আকবর আলী শাহ্ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুবাশ রায়, খগেন্দ্র রায়, প্রতিমা রায়, সাংবাদিক ধীমান দাস, তফিজ উদ্দীন, তাজ ফারাজুল ইসলাম চৌধুরী ও নুপুর নাহার তাজ, ইউপি সদস্য শাহজাহান পাটোয়ারি, যুবনেতা মামুনুর রশিদ, ছাত্রনেতা সুমন শাহ্, ফটোগ্রাফার মোঃ লায়ন ইসলাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

এ সময় অতিথিরা বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা জীবন ধারনকারীদের মধ্যেই দেশ প্রেম সৃষ্টি হয়। আর এ দেশপ্রেমিরাই নিজেদের পরিবার, সমাজ যেমন পরিচ্ছন্ন রাখায় ভূমিকা রাখেন, তেমনি দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন। দেশপ্রেমী ছাড়া কোন দেশ এগুতে পারেনা। ‘দেশটাকে পরিষ্কার করি’ দিবসকে সামনে রেখে আমরা যে যার অবস্থানেই থাকিনা কেন,- আমাদের চার পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকা ময়লা আবর্জনাগুলো সংগ্রহ করে ডাষ্টবিনে ফেলব এবং অন্যদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে উৎসাহিত করব। পাশাপাশি পরিবেশ ভারসাম্য ও জীববৈচিত্র রক্ষায় উন্মুক্তস্থান, বনাঞ্চল, জলাশয় যেন বিনষ্ট হয় এমন কাজ থেকে বিরত থাকব।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.