প্রচ্ছদ > ফিচার > বীরগঞ্জে পুঁথির তৈরী উপহার ও পছন্দের সামগ্রী বিক্রি করে ভালই চলছে শেফালীর সংসার

বীরগঞ্জে পুঁথির তৈরী উপহার ও পছন্দের সামগ্রী বিক্রি করে ভালই চলছে শেফালীর সংসার

মো.নজরুল ইসলাম খান বুলু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে পুঁথির তৈরী উপহার ও পছন্দের সামুগ্রী তৈরি এবং বিক্রি করে ভালই চলছে শেফালীর সংসার।

বীরগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডে আদর্শপাড়ায় (সেন্টারপাড়া) গড়ে তুলেছেন সুনিপুন পুঁথির তৈরীর কারখানা শেফালী রানী রায়। দীর্ঘ দিন ধরে এই পেশায় নিয়োজিত থেকে পুঁথি দ্বারা অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করেন। পুঁথি দ্বারা টিসু বক্স, বিভিন্ন ফুল, কলা, আনারস, পুতুল, গোলাপফুল ইত্যাদি সুনিপুন পুঁথির দ্বারা প্রিয় মানুষকে পুঁথির তৈরী উপহার ও পছন্দের সামগ্রী তৈরি এবং বিক্রি করে বেশ ভালই চলছে শেফালীর সংসার।

শেফালী রানী রায় জানান, আমি কয়েক বছর থেকে সুনিপুন পুঁথি দ্বারা তৈরী প্রিয় মানুষকে পুঁথির উপহার ও পছন্দের সামগ্রী তৈরি দেওয়ার কাজ করে করছি। বর্তমানে আমি অর্ডার পেলে বাসাতেই বসেই পুঁথির সুনিপুন বস্তু তৈরী ও সরবরাহ করছি। এতে প্রতি মাসে ঘরে বসেই ১৫/১৬ হাজার টাকা আয় হয়। এতে আমার সংসারের অভাব অনাটন দুর হয়ে গেছে।

আমার সংসার ভালোই কাটছে তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষৎ বীরগঞ্জ পৌর শহরে একটি দোকান দেওয়ার পরিকল্পনা করেছেন। মিডিয়ার সাংবাদিক ভাইয়ের সহযোগিতায় সৌখিন মানুষের নজরে এনে দিলে আমার উপকার হবে এবং এটাই হবে আমার জীবনের বড় পাওয়া আর আমি হবো চির ঋণী-থাকবো কৃতজ্ঞ। শেফালী বলেন, সরকারী আর্থিক সুযোগ-সুবিধা পেলে বানিজ্যিক ভাবে এ পেশাকে সম্প্রসারণ করতে পারলে আরো ১০/২০ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব হবে।

বাংলাদেশে বিভিন্ন স্থানের মত বীরগঞ্জে আপনার প্রিয় মানুষকে পুঁথির উপহার ও পছন্দের সামগ্রী সুনিপুন পুঁথির তৈরী বিভিন্ন দ্রব্য বাড়াতে পারে ঘরের সৌন্দর্য্য।

Leave a Reply

Your email address will not be published.