প্রচ্ছদ > খেলাধুলা > বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার দল ঘোষণা

বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার দল ঘোষণা


খেলাধুলা ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিলের ২৩ সদস্যের চূড়ান্ত দলে অধিনায়ক হিসেবে থাকছেন নেইমার, চোটের কারণে নেই দানি আলভেজ। বাজে ফর্মে সুযোগ হয়নি ডিফেন্ডার ডেভিড লুইজের। এদিকে সব গুঞ্জন উড়িয়ে দিয়ে আর্জেন্টিনার প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন মাউরো ইকার্দি এবং পাওলো দিবালা।
দলের মহাতারকা চোটে পড়েছিলেন দুশ্চিন্তায় ব্রাজিল সমর্থকরা। নেইমার কি থাকবেন রাশিয়ায় পক্ষে-বিপক্ষে চলছিলো নানা মত। অবশেষে স্বস্থির খবর সেলেসাওদের। নেইমার আছেন।
সব দল ব্যস্ত বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণায়। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন একবারেই ঘোষণা করলো ২৩ সদস্যের চুড়ান্ত দল। নেইমারের সাথে ফরোয়ার্ডে থাকছে লিভারপুলের হয়ে দুর্দান্ত খেলা রবের্তো ফিরমিনো, আছেন ম্যানচেস্টার সিটির রেকর্ড গড়ার অন্যতম নায়ক গ্যাব্রিয়েল জেসুস। চমক হয়ে থাকছেন শাখতার দোনেৎস্কের টাইসন।
মিডফিল্ডে পওলিনিও ফের্নানদিনিও ক্যাসেমিরোরা দারুন ছন্দে। ওদের সাথে উইলিয়ান ফ্রেদ আর বার্সা সেনসেশন কুতিনিও। লেফট ব্যাক দানি আলভেসের শেষ মুহুর্তের ইনজুরি ছিটকে দিয়েছে, ম্যান সিটির দানিলো আর ফাগনারে ভরসা। রাইট ব্যাকে রিয়াল তারকা মার্সেলোর সাথে আতলেতির ফেলিপে লুইস। গোলপোস্টে এদারসনের সাথে আলিসন, ক্যাসিওকে পছন্দ কোচ তিতের। ১৭ জুন সুইজারল্যান্ড ম্যাচ বিশ্বকাপ শুরু ব্রাজিলের। গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া।
ব্রাজিলের কোচ তিতে বলেন, ইমারসহ আরও কয়েকজনের হালকা ইনজুরি আছে। তবে আশার কথা দ্রুত সেড়ে উঠছে তারা। বিশ্বকাপের আগেই তারা নিজেদের সেরাটা দিতে প্রস্তুত হয়ে উঠবে। ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার সাথে প্রস্তুতি ম্যাচ আছে। প্রস্তুতিটা ভালোভাবে ঝালিয়ে নেয়ার সুযোগ সেখানে।
পিছিয়ে থাকেনি ব্রাজিলের চীরপ্রতিদন্দ্বি আর্জেন্টিনা। লা আলবেসেলেস্তেরা দিয়েছে ৩৫ সদস্যের প্রাথমিক দল। বড় চমক দিবালা আর ইকার্দির দলে সুযোগ পাওয়া।
লিও মেসির ফরোয়ার্ডে অ্যাগুয়েরো, হিগুয়েনরা থাকছেন। মিডফিল্ডে মাসচেরানো,দি মারিয়াদের সাথে সেলসো, পাবলো পেরেজরা জায়গা করে নিয়েছেন। আরমানি সেঞ্চুরিয়ন আর রদ্রিগোর মতো আনক্যাপডদের সুযোগ দিয়ে চমক দিয়েছেন হোর্হে সাম্পাওলি। গোলপোষ্টে অভিজ্ঞ রোমেরোর সাথে গুজম্যান, ক্যাবালেরো আছেন ৩৫ সদস্যের দলে। ডি গ্রুপে ১৬ জুন বিশ্বকাপের নবাগত আইসল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু আর্জেন্টিনার মিশন। গ্রুপে বাকি দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.