প্রচ্ছদ > সারাদেশ > মাথার চুলে বেঁধে ১৩০০ কেজির ভটভটি টানলেন সুলতান!

মাথার চুলে বেঁধে ১৩০০ কেজির ভটভটি টানলেন সুলতান!

ডেস্ক বার্তা : নিজের মাথার চুল দিয়ে প্রায় ১৩০০ কেজি ওজনের একটি ভটভটি ৫০০ মিটার টেনে নিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন সুলতান আলী (২৫) নামে এক ব্যক্তি।

শুক্রবার দুপুরে বগুড়ার ধুনট উপজেলার পূর্ব ভরনশাহী গ্রামে বাইপাস সড়কে এ দৃশ্য দেখতে বিপুলসংখ্যক মানুষের সমাগম ঘটে।

জানা গেছে, পেশায় ভটভটিচালক সুলতান আলী ধুনটে পূর্ব ভবনশাহী গ্রামের কাঠমিস্ত্রি আবদুল বারিকের ছেলে। দুই ভাইয়ের মধ্যে ছোট সুলতান সংসারে অভাবের কারণে লেখাপড়া করতে পারেননি। মাত্র ১৫ বছর বয়সেই তাকে সংসারের হাল ধরতে হয়েছিল। প্রথমে অন্যের গাড়ি চালিয়ে সংসারের ব্যয় নির্বাহ করেন। পরবর্তীতে ঋণ নিয়ে একটি ভটভটি কেনেন। নিজের গাড়ি চালিয়ে মাসে ১০-১২ হাজার টাকা আয় করেন। এ আয়ে সংসারের খরচ চালানোর পাশাপাশি ঋণের কিস্তিও পরিশোধ করছেন তিনি।

শুক্রবার দুপুর ১২টার দিকে সুলতান আলী বাড়ির কাছে পাকা বাইপাস সড়কে মাথার চুলের মাধ্যমে ভটভটি টেনে নিয়ে যাওয়ার কৌশল দেখানোর উদ্যোগ নেন। এ সময় এলাকার বিভিন্ন বয়সের বিপুলসংখ্যক নারী-পুরুষ সেখানে ভিড় করেন। তিনি মাথার পেছনে চুলের সঙ্গে রশি দিয়ে বেঁধে প্রায় ১ হাজার ৩০০ কেজি ওজনের ভটভটি টেনে নিয়ে যেতে শুরু করেন। তবে এক ব্যক্তি ভটভটির স্টিয়ারিং নিয়ন্ত্রণ করেন। সুলতান প্রায় ৫০০ মিটার ভটভটি টেনে নিয়ে যান। এতে তার সময় লেগেছে ২০ মিনিট।

ভটভটিচালক সুলতান আলী জানান, ইচ্ছাশক্তি ও মনোবল ঠিক থাকলে যে কোনো অসাধ্যকে সাধন করা যায়। মাথায় একটু ব্যথা লাগে। তবে এতে তার তেমন অসুবিধা হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *