প্রচ্ছদ > নির্বাচন > কে এই ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য ?

কে এই ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য ?

খানসামা বার্তা : কারো কাছে দৃশ্যমান কারো কাছে অজানা। কিন্তু সত্য কে যেমন লুকিয়ে রাখা যায় না আগুন এর দাবানল কে ঢেকে রাখা যায় না। তেমনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র বাংলাদেশ ছাত্রলীগের বিপ্লবী এক যোদ্ধা এই রকিবুল ইসলাম ঐতিহ্য ।

যে ছেলেটা কৈশোরে ঘুড়ি উড়ানোর আনন্দের বদলে শিক্ষা শান্তি প্রগতির পতাকা উড়িয়ে আনন্দ পেতো বেশি।

দিনাজপুর জেলার খানসামা উপজেলার পল্লী অঞ্চল হতে উঠে এসে তৃণমূল থেকে রাজনৈতিক উত্তাল সময় পাড়ি দিয়ে আজকের বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কমিটির আলোচিত, যোগ্য আর পরিশ্রমী ছাত্রনেতা রকিবুল ইসলাম ঐতিহ্য। যে মানুষ টা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসেবে সততার সাথে অক্লান্ত ভাবে পরিশ্রম করে গেছে। কখনওই কোন সংগঠন বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হননি। জাতির জনকের আদর্শ মনেপ্রাণে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগেরর আলোর দ্যুতি ছড়িয়ে গেছেন একচ্ছত্র ভাবে। সাধারণ ছাত্রদের অধিকার আদায়ের জন্য সর্বাত্মক ভাবে পাশে থাকা মানুষ টার নাম ঐতিহ্য।

যেকিনা বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে লালন করা শিখেছে দাদা ও বাবার মুখে গল্প শুনে। দাদা ওও বাবা যখন মুক্তিযুদ্ধের কথা বলতে গিয়ে বারবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম বলতো তখনই সেই ছোট বালকটি দাদাকে প্রশ্ন করেছিল কে এই বঙ্গবন্ধু যখন জানতে পারলো আর সঙ্গে সঙ্গে বলে উঠলো আমিও একদিন বঙ্গবন্ধুর সৈনিক হবো তোমাদের মতো। সেই দিনই তার দাদা ও বাবা বুঝে গেয়েছিল আগামী দিনের রাজপথের আর এক সৈনিক তাদের ঘরে বিরাজমান। সেই ছোট বেলা থেকেই দাদা ও বাবার হাত ধরে বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে নিয়ে রাজনীতির অঙ্গনে যাত্রা শুরু।

দাদা ছিলেন দিনাজপুরের খানসামা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য। বাবা কৃষক লীগের উপজেলা যুগ্ম সম্পাদক এবং টানা চারবারের ইউপি সদস্য। ছোটবেলা থেকেই ভালোবেসেছেন বঙ্গবন্ধুকে। দিনাজপুর সরকারী কলেজে ইন্টারমিডিয়েটে ভর্তি হয়ে হন একাডেমিক শাখার দপ্তর সম্পাদক। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উঠেন সলিমুল্লাহ মুসলিম হলে। সেই দিন থেকেই মিছিল-মিটিং শুরু। কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে।

সলিমুলাহ হল শাখা যুগ্ম সম্পাদক থাকতে পদ-প্রত্যাশী ছিলেন হল সভাপতির। কিন্তু তাকে দায়িত্ব দেওয়া হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদকের। দাদা ও বাবার রক্তের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ বিরাজমান অনুসরণকারী হয়ে ধীরে ধীরে রাজপথে দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যান গার্ড তৈরি করার কাজে নিজেকে ব্যস্ত রেখেছে ছাত্রলীগ নেতা ঐতিহ্য।

জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে যোগ্য ছাত্রনেতা রকিবুল ইসলাম ঐতিহ্য। স্কুল জীবন থেকে যিনি ছাত্রলীগ এর জন্য নিবেদিত।

বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যান গার্ড কে রাজপথে আরও সক্রিয় করার দায়িত্ব অর্পণ করেন সেই জন্য সকল প্রবীন নবীন নেতা ও কর্মীদের দোয়া প্রার্থী।

দাদা ও মা-বাবার কাছ থেকে খরচের টাকা নিয়ে সৎ পথে রাজনীতি করে সংগঠন এর জন্য ছোটভাই দের আঁকড়ে ধরে যার পথচলা। তার প্রাপ্য মূল্যায়ন হোক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.