শিরোনাম
প্রচ্ছদ / প্রিয় খানসামা / খানসামায় ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু

খানসামায় ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু

খানসামা বার্তাঃ  দিনাজপুরের খানসামায় নতুন ভোটার তালিকার কাজ শুরু হয়েছে। নতুন ভোটার তালিকা হালনাগাদে যুবক ও প্রাপ্তবয়স্ক নর-নারীদের মাঝে প্রচুর উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।আজ
বুধবার উপজেলার গোয়ালডিহি ইউনিয়ন থেকে এ ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রমের সূচনা করা হয়।

উপজেলায় বাদ পড়া প্রাপ্ত বয়স্ক এবং সদ্য ১৮ বছর পূর্ণ যুব ও যুবতীদের নাম ভোটার তালিকাভুক্ত করে ছবি এবং ফিঙার প্রিন্ট গ্রহণ করা হচ্ছে। এরপূর্বে উপজেলার বিভিন্ন গ্রামের ৯৮৪ জন যুবক ও ১ হাজার ১৬২ যুবতীর প্রাথমিক তথ্য সংগ্রহ করেছে নির্বাচন কমিশন। যার মধ্যে আলোকঝাড়ি ইউনিয়নে ৩১৭ জন, ভেড়ভেড়ীতে ৩১২ জন,আঙ্গারপাড়ায় ২৭৬ জন, খামারপাড়ায় ৩৭১ জন, ভাবকীতে ৪৬৫ জন এবং গোয়ালডিহি ইউনিয়নে ৪০৫ জনকে পাওয়া গেছে। এসব কাজে ৬০ জন তথ্য
সংগ্রহকারী শিক্ষক ১২ জন সুপারভাইজার, ১ জন টিম লিডার,৪ জন ডাটা এন্ট্রি অপারেটর এবং ১জন সহযোগী নিযুক্ত রয়েছেন।
জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে রাষ্ট্রের বিভিন্ন কাজ সম্পাদন হওয়ায় নতুন এবং পিছিয়ে পড়া ব্যক্তিরা আগ্রহ সহকারে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তিকরণ সহ ডাটা এন্ট্রিতে ছবি ও ফিঙার প্রিন্ট প্রদান করছে।
কথা হয়, গোয়ালডিহি গ্রামের শেফালি খাতুন, হাসিমপুর গ্রামের সঞ্জয়,নলবাড়ী গ্রামের নাজমুল হক সহ অনেকের সাথে। তারা বলেন, ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে পেরে খুব ভালো লাগছে। আমরা এখন বাংলাদেশের নাগরিক হিসেবে পরিচয় দিতে পারব।

উপজেলা নির্বাচন অফিসার মো. রেজাউল করিম বলেন, পূর্বের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত রয়েছে এক লাখ ২১ হাজার ৩৬৯ জন ব্যক্তি। তার মধ্যে ৬১ হাজার ১৮৫ জন পুরুষ এবং ৬০ হাজার ১৮৪ জন নারী রয়েছে। চলতি তালিকা হালনাগাদের পর খানসামায় ভোটার সংখ্যা হবে প্রায় এক লাখ ২৩ হাজার ৫১৫ জন।

Check Also

খানসামায় ছেলের আঘাতে সৎ মা হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : দিনাজপুরের খানসামা উপজেলার খামার বিষ্ণুগন্জ গ্রামে আশরাফুল(৪০) নামে এক ছেলের আঘাতে সৎ …

Leave a Reply